বন্ধ করুন

জেলা রেজিস্ট্রার

জেলা প্রশাসনের সুচারু পরিচালনার জন্য আন্ডার সাইনডের কার্যালয়ে নিম্নলিখিত কাজগুলি করা হয়:

নথি নিবন্ধন, রাজস্ব আদায়, নিবন্ধকৃত জনগণের নিকট ডভুমেন্ট সরবরাহ করা।
ডি.এস.আর. প্রতিষ্ঠার কাজ ক্যাশ কাউন্টারে কম্পিউটার সম্পর্কিত চাকরী সহ অফিস, ফি সংগ্রহ, নগদ বুক লেখা, কমিশনের অধিগ্রহণের রেজিস্টার টি.এ. , পি.টি.এ. ডি.আর। ’অফিস স্থাপনের কাজ ইত্যাদি। প্রয়োজনীয় ফাইলগুলি লেনদেন করা হচ্ছে।
পুরানো নথিগুলির প্রত্যয়িত কপি প্রস্তুত। রেকর্ড ইত্যাদিসহ বিভিন্ন আদালতে অংশ নেওয়া।
জেলা রেকর্ড রক্ষক তদারকি ও রক্ষণাবেক্ষণ রেকর্ড রুম। রেকর্ড, ফাইলিং ফর্ম এবং অন্যান্য ফর্ম রেজিস্টার, ক্যাটেলো রেজিস্টার ইত্যাদি রক্ষণাবেক্ষণ সহ বিভিন্ন আদালতে উপস্থিত হন।
ডিআইজিআর, ডিআর ও ডিএসআর, বীরভূম, বিবাহ বিভাগের ইনচার্জ ম্যারেজ রেকর্ডস, ম্যারেজ ক্যাশ বুক লেখা, রোজ ব্যাংকে বিবাহ বিভাগে নগদ জমা রাখা ইত্যাদি বেতনের অন্যান্য বিল প্রস্তুতকরণ।
পুরানো নথিগুলির প্রত্যয়িত অনুলিপি, লিখিত অনুসন্ধান এবং অনুলিপি প্রাপ্তি প্রস্তুতকরণ। জেলা রেকর্ড কিপারের অধীনে কাজ করে।
ডিআর এর প্রতিষ্ঠানের কম্পিউটার সম্পর্কিত কাজ হল আরটিআই ফাইল করা। আরটিআই আইনের চিঠি গ্রহণ এবং চিঠিটি একটি রেজিস্টারে প্রেরণ করা এবং সংশ্লিষ্ট আবেদনকারীদের চিঠি দেওয়ার প্রস্তুতি নেওয়া। চিঠি ইস্যুও চিঠিপত্র প্রেরণ। রেকর্ড, ব্যাক লগ কর্ম ফাইল সহ বিভিন্ন আদালতে উপস্থিত হন।
ডিআর এর প্রতিষ্ঠানের কম্পিউটার সম্পর্কিত কাজ হল রেজিস্টারে চিঠি এবং ডকেট প্রাপ্ত করা। পুরানো নথিগুলির প্রত্যয়িত কপি প্রস্তুত। লিখিত অনুসন্ধান এবং অনুলিপি প্রাপ্তি।
ডিআর এর প্রতিষ্ঠানের কম্পিউটার সম্পর্কিত কাজ হল যেমন জেলা মাসিক রাজস্ব আইয়ের প্রতিবেদন প্রস্তুত, ট্রেজারি যাচাই প্রতিবেদন এবং অন্যান্য বিবৃতি, চিঠি প্রস্তুত।
আইন বিভাগ থেকে অনুমোদনের ভিত্তিতে এমএমআর নিয়োগ।