বন্ধ করুন

জেলা শাসক-এর দপ্তর

পূর্ণেন্দু কুমার মাঝি

      বীরভূম, লাল মাটির দেশ তার সাংস্কৃতিক মূল্যবোধের জন্য পরিচিত। এনআইসি-বীরভূম জেলা ইউনিটের সহায়তায় জেলা প্রশাসন জেলায় ডিজিটাল বিভাজন হ্রাস করতে ই-উদ্যোগের সূচনা করেছে।
আমরা ইতিমধ্যে জেলার ইতিহাস, ভৌগলিক বৈশিষ্ট্য, জেলা প্রশাসনের বিবরণ, বীরভূম জেলা পরিষদের বিবরণ, শিল্প সম্ভাবনা, পর্যটন সম্ভাবনা এবং যোগাযোগের ঠিকানা এবং কর্মকর্তা এবং জনগণের প্রতিনিধিদের টেলিফোন নম্বর ওয়েবসাইটে রেখেছি। তদুপরি, আমরা সরকার এবং নাগরিকদের কার্যকর যোগাযোগ স্থাপনের লক্ষ্যে ওয়েবসাইটটি সম্প্রসারণের পদক্ষেপও নিয়েছি।

      পোর্টালগুলি অন্তর্ভুক্ত করা হয়েছে যেখানে জেলায় নরেগা সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ জাতীয় কর্মসূচির আওতায় জেলায় জারি করা উন্নয়নমূলক প্রকল্পগুলি আপডেট প্রতিবেদন এবং রিটার্নের পাশাপাশি বিভিন্ন প্রাসঙ্গিক তথ্যের উপর আলোকপাত করা হচ্ছে যা জনসাধারণের কাছে সহজেই অ্যাক্সেস করা যায়। সাধারণ জনগণের সুবিধার্থে আমরা স্ব-কর্মসংস্থান প্রকল্পের ফর্ম, এসসি / এসটি শংসাপত্র ইত্যাদির ফর্ম সহ বিভিন্ন আবেদন ফর্মও ওয়েবসাইটে রেখেছি।

      দরপত্র আহ্বানকারী নোটিস ইত্যাদিও আপলোড করা হচ্ছে যাতে সাধারণ মানুষকে এই জাতীয় ফর্ম ব্যবহারের জন্য জেলায় আসতে না হয়। সিস্টেমটিতে আরও স্বচ্ছতা নিশ্চিত করার লক্ষ্যে আমরা সমস্ত গুরুত্বপূর্ণ সভা এবং অন্যান্য গুরুত্বপূর্ণ নির্দেশাবলী / সার্কুলার ওয়েবসাইটে অন্তর্ভুক্ত করার পরিকল্পনা করছি। আমি আশা করি ওয়েবসাইটটি সংশ্লিষ্টরা আরও ঘন ঘন পরিদর্শন করবেন। এই ওয়েবসাইটটির উন্নতির জন্য যে কোনও পরামর্শকেই স্বাগত জানাই।

 

     শ্রী পূর্ণেন্দু কুমার মাজী, ডাব্লু.বি.সি.এস (ইএক্সই)
    জেলা শাসক এবং সমাহর্তা
     বীরভূম